ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

চার মামলায় জরিমানা

চকরিয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধ ও নিষেধাজ্ঞা পালনে তদারকিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট

এম.জিয়াবুল হক, চকরিয়া :: বৈশি^ক মহামারি করোনা তথা ওমিক্রণের সংক্রমণ প্রতিরোধকল্পে সরকারি নিষেধাজ্ঞা প্রতিপালনে মাঠ তদারকিতে আবারও অভিযানে নেমেছেন উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার ৩ ফেব্রয়ারী চকরিয়া পৌরশহর ও উপজেলার বিভিন্ন জনপদে করোনা সংক্রমণ প্রতিরোধকল্পে সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করতে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেপি দেওয়ান অভিযান পরিচালনা করেছেন। এসময় আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযানের পাশাপাশি সচেতনতা কার্যক্রমের আওতায় জনগনের মাঝে মাস্ক বিতরণও করেছেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেপি দেওয়ান। তিনি বলেন, সরকারি নির্দেশনার আলোকে বৈশি^ক মহামারি করোনা তথা ওমিক্রণের সংক্রমণ প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত মাঠ তদারকিতে কাজ করছেন। এরই অংশহিসেবে বৃহস্পতিবার চকরিয়া পৌরশহর ও উপজেলার বিভিন্ন জনপদে অভিযান পরিচালনা করা হয়।

এসময় করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে, স্বাস্থ্যবিধি না মানায় ও সরকারি আদেশ অমান্য করার অপরাধে চারটি মামলায় দুই হাজার সাতশত টাকা জরিমানা আদায় ও সতর্ক করা হয়েছে।

ইউএনও জেপি দেওয়ান বলেন, করোনা সংক্রমন প্রতিরোধে জনসচেতনতার কোন বিকল্প নেই। করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষ মাস্ক না পড়লে এবং সরকারি আদেশ অমান্য করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর ব্যাবস্থা নেয়া হবে। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে। তাই আশাকরি সবাই সচেতন হোন, নিরাপদ থাকুন।

 

পাঠকের মতামত: